তারাবীর নামাযে প্রতি চার রাকআত পর “সুবহানা যিল মুলকি” নামে যে দোয়া পড়া হয় এটা সহীহ কি না ?

তারাবীহ নামাযে প্রতি চার রাকআত অন্তর যে বিশ্রাম নেয়া হয় তাতে আল্লাহ তাআলার প্রশংসা সম্বলিত যে কোন দুআ-দরূদ ও ইস্তিগফার পাঠ করা বা চুপ থাকা সবই জায়িয আছে। প্রচলিত প্রসিদ্ধ দুআটি আল্লাহর প্রশংসা সম্বলিত হওয়ার কারণে কেউ জরুরী মনে না করে পড়লে তা জায়িয হবে। শরয়ী দৃষ্টিকোণে তাতে কোন দোষ নেই। তা বিদআতও নয়। তবে কেউ এটা পড়া জরুরী মনে করলে তার জন্য বিদআত হবে । জরুরী মনে না করে সব সময় পড়েলেও বিদআত হবে না। (দেখুনঃ ফাতওয়ায়ে শামী)

This entry was posted in তারাবীর নামায, নামায. Bookmark the permalink.
//